মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন

চাকায় পিষে মানুষ মারার ভিডিও ভাইরাল

চাকায় পিষে মানুষ মারার ভিডিও ভাইরাল

স্বদেশ ডেস্ক:

ভারতে বিক্ষোভরত কৃষকদের ওপর গাড়ি চালিয়ে দেওয়ার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। ভাইরাল হওয়া এই ভিডিওটি, যেমনটি অনুমান দেশটির গণমাধ্যম এনডিটিভির, সম্ভবত উত্তরপ্রদেশের সহিংসতার একটি প্রমাণ।

ভারতের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্র ও রাজ্যের উপমুখ্যমন্ত্রী কেশব মৌর্যর সফরের প্রতিবাদে রবিবার বিক্ষোভ দেখাচ্ছিলেন লখিমপুর খেরির এলাকার কৃষকরা। বিক্ষোভের সময় কৃষকদের ওপর গাড়িচাপা দিয়ে অন্তত চারজনকে হত্যা করেছেন বলে এরই মধ্যে অভিযোগ উঠেছে কেন্দ্রীয় এক মিশ্রের ছেলে আশিস মিশ্রর বিরুদ্ধে। কৃষক হত্যার পর সহিংসতায় এক সাংবাদিক ও বিজেপির তিন কর্মীও নিহত হন। এ ঘটনায় কেন্দ্রীয় সরকার মৃত্যুপ্রতি ৪৫ লাখ রুপি ও আহতদের প্রত্যেককে ১০ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিলে সোমবার আন্দোলন বন্ধ করে দিয়েছিলেন কৃষকরা।

তবে এনডিটিভি জানিয়েছে, এ ঘটনায় কেন্দ্রীয় তদন্ত সংস্থার (সিবিআই) তদন্ত দাবি করে মঙ্গলবার আবার বিক্ষোভে নামেন কৃষকরা।

যদিও আশিস মিশ্র ও তার বাবা এ অভিযোগ অস্বীকার করে দাবি করেছেন, অভিযুক্ত ওই সময় ঘটনাস্থলে ছিলেনই না। কিন্তু মঙ্গলবার কংগ্রেসের টুইট করা ভিডিওতে দেখা যাচ্ছে, রাস্তার ওপরে দাঁড়িয়ে বিক্ষোভ দেখাচ্ছেন বেশ কয়েকজন। হঠাৎ একটি জিপ এসে তাদের ধাক্কা মারে। গাড়ির ধাক্কায় সাদা জামা ও সবুজ পাগড়ি পরা এক ব্যক্তি জিপের বনেটে গিয়ে পড়েন। আরও কয়েকজন প্রাণ বাঁচাতে রাস্তার পাশে ঝাঁপ দেন। জিপ বেরিয়ে যাওয়ার পর তার ঠিক পেছনে আরও একটি গাড়ি চলে যায়। তার পরই দেখা যায় রাস্তার ওপরে বেশ কয়েকজন পড়ে রয়েছেন। তাদের সাহায্য করতে ছুটে আসেন অন্যরা। যদিও এ ভিডিওর সত্যতা যাচাই করা যায়নি।

ঘটনার জেরে ইতোমধ্যে লখিমপুর ও লক্ষ্নৌয়ে জারি করা হয়েছে ১৪৪ ধারা। বিজেপি সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন বিরোধীরা।

সোমবার তৃণমূলের পাঁচ সাংসদ- কাকলি ঘোষ দস্তিদার, দোলা সেন, প্রতিমা ম-ল, আবির রঞ্জন বিশ্বাস এবং সুস্মিতা দেব লখিমপুরে গেছেন। কংগ্রেস নেত্রী প্রিয়াংকা গান্ধী, সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব লখিমপুর যাওয়ার চেষ্টা করলে তাদের আটক করে পুলিশ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877